প্রতি বছরের ন্যায় এবারও গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন কর্তৃক নতুন সদস্যদের বরণ করে নেওয়া হয়। এবছর যারা নতুন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে বা এর আগের বছর গুলোতে যারা ভর্তি হয়েছে তাদের বরণ করে নেওয়া হয়। মূলত আমাদের এসোসিয়েশন এর কার্যক্রম ৬নং কাফ্রিখাল ইউনিয়ন এর ৭নং ওয়ার্ড এর মধ্যে সীমাবদ্ধ থাকার কারণে আমাদের ৬নং কাফ্রিখাল ইউনিয়ন এর অনেককেই আমাদের এসোসিয়েশনে সদস্য করে নেওয়া সম্ভব হয় নি। তবে এবার আমরা আমাদের এসোসিয়েশনকে ৬নং কাফ্রিখাল পর্যন্ত বর্ধিত করেছি। তাই এর আগের বার যারা বাদ পরেছে আমরা চেষ্টা করেছি তাদের এসোসিয়েশনে যুক্ত করার জন্য। এই অনাকাঙ্ক্ষিত ত্রুটির জন্য ৬নং কাফ্রিখাল ইউনিয়ন এর সকল পাবলিকিয়ানদের প্রতি গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন এর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি।

glorious-students-association-gsa
Glorious Students Association (GSA)

মূল অনুষ্ঠানঃ

'নতুন সদস্য বরণ ২০২০' অনুষ্ঠিত হয় যাদবপুর দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে। সভাপতির অনুপস্থিতিতে অনুষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ জুয়েল মাহামুদ জীবন। ছাত্রী বিষয়ক সম্পাদক মোছাঃ নুরী জান্নাত এর সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় এবং অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন আমাদের এসোসিয়েশনের কার্যকারী সদস্য মোঃ মামুন হাসান। এরপর নতুন সদস্যদের রজনীগন্ধা ফুল দিয়ে বরণ করে নেন আমাদের এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোঃ মারজান মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ মুশফিকুর রহমান মাহিন এবং কার্যকারী সদস্য যথাক্রমে মোঃ মামুন হাসান ও মোঃ রিফাতুজ্জামান রিয়াদ। এর পর অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য রাখেন এসোসিয়েশনের কার্যকারী সদস্য মোঃ রিফাতুজ্জামান রিয়াদ। এরপর এসোসিয়েশনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোঃ মিনহাজুল ইসলাম। এ সময় মিনহাজুল ইসলাম বলেন, "আমরা ছাত্ররা সমাজের একটা বড় অংশ জুড়ে আছি, তাই সমাজের প্রতি আমাদের একটু হলেও দায়বদ্ধতা আছে। এই দায়বদ্ধতা থেকেই মূলত আমাদের এই এসোসিয়েশন।" এরপর কথা বলেন, এসোসিয়েশনের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ শাকিল আব্দুল্লাহ। তিনি এসোসিয়েশনের গঠনতন্ত্র নিয়ে কথা বলেন। তিনি বলেন, "আমাদের এসোসিয়েশনটি একটি অরাজনৈতিক, অলাভজনক ও সেচ্ছাসেবী এসোসিয়েশন। মূলত ৬নং কাফ্রিখাল ইউনিয়নের সকল পাবলিকিয়ানদের মধ্যে ভ্রাতৃত্ব রাখা, একে অপরের পাশে থাকা, নিজেদের মধ্যে বন্ডিং তৈরি করা সহ গঠনতন্ত্রের আরও নানান দিক তুলে ধরেন। এরপর সভাপতির বক্তব্য রাখেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ জুয়েল মাহামুদ জীবন।  তিনি এসোসিয়েশনের বর্তমান অবস্থা, কার্যাবলী এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেন। তিনি বলেন, "আমরা আমাদের সাধ্য মতো যে যার জায়গা থেকে এসোসিয়েশনের হয়ে কাজ করছি, আশা রাখছি আমরা আমাদের ইউনিয়ন এর জন্য সামান্য কিছু হলেও করতে পারব। সেই চেষ্টা অব্যাহত আছে থাকবে ইনশাআল্লাহ। তিনি আরও বলেন, এখানে এসোসিয়েশনের পদ কোনো বড় ব্যাপার নয়, আমরা এখানে সবাই সমান। এসোসিয়েশনের পদ শুধুমাত্র একটি ফর্মালিটি। এখানে আমরা সবাই কাধে কাধ মিলিয়ে কাজ করবো আশা রাখি।"
glorious-students-association-gsa
Glorious Students Association (GSA)
এরপর প্রশ্নোত্তর পর্ব রাখা হয়। এখানে নতুন সদস্যরা তাদের কোন প্রশ্ন থাকলে করেন এবং সে গুলোর উত্তর দেন অনুষ্ঠানের সভাপতি মোঃ জুয়েল মাহামুদ জীবন। এর আগে নতুন সদস্যদের মধ্যে থেকে আজকের অনুষ্ঠান বা আমাদের এসোসিয়েশন সম্পর্কে অনুভূতি ব্যক্ত করেন ঢাবির আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ ফয়সাল ইসলাম। তিনি বলেন, " এরকম এসোসিয়েশন আমাদের ৬নং কাফ্রিখাল ইউনিয়ন এ আছে তিনি তা জানতেন না, তবে এরকম এসোসিয়েশন থাকাটা জরুরি বলে তিনি মনে করেন, এতে করে যেমন আমাদের ইউনিয়ন এর শিক্ষার প্রসার ঘটবে তেমনি আমাদের মধ্যেও ভ্রাতৃত্ব তৈরি হবে। এরকম একটি এসোসিয়েশনে যুক্ত হতে পেরে তিনি খুশি হন এবং ভবিষ্যতে পাশে থাকবেন বলে আশা ব্যক্ত করেন। 

সবশেষে সভাপতির সমাপনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।